রাসূল (ﷺ) এর উপর মিথ্যারোপ করার পরিণাম জাহান্নাম

>>> রাসূল (ﷺ) এর উপর মিথ্যারোপ করার পরিণাম জাহান্নাম <<<

জনৈক পীর সাহেব হতে বর্নিত, তিনি বলেছেন;- আপনি যদি অামার ~~~প্রতীকে ভোট দেন তাহলে ভোটটা পাবে আল্লাহর নবী। তিনি আরও বলেছেন, ~~~~ ভোট দিলে ভোট পাবে ইসলাম এবং আল্লাহর নবী।
.
সহীহ হাদীসে এসেছে রাসূল (ﷺ) বলেছেন;
إِنَّ كَذِبًا عَلَيَّ لَيْسَ كَكَذِبٍ عَلَى أَحَدٍ مَنْ كَذَبَ عَلَيَّ مُتَعَمِّدًا، فَلْيَتَبَوَّأْ مَقْعَدَهُ مِنَ النَّارِ
নিশ্চয় আমার উপর মিথ্যা বলা, কারো উপর মিথ্যা বলার মত নয়, যে ব্যক্তি আমার উপর মিথ্যা বলল সে যেন তার ঠিকানা জাহান্নামে বানিয়ে নিয়েছে। (সহীহুল বুখারী: ১২৯১)
.
সালামাহ ইবনুল আকওয়া (রা) বলেন: রাসূলুল্লাহ (ﷺ) বলেছেন :

مَنْ يَقُلْ عَلَىَّ مَا لَمْ أَقُلْ فَلْيَتَبَوَّأْ مَقْعَدَهُ مِنَ النَّارِ
‘‘আমি যা বলি নি তা যে আমার নামে বলবে তার আবাসস্থল জাহান্নাম।’’ (সহীহুল বুখারী)
.
অন্যত্র রাসূল (ﷺ) বলেছেন;
لاَ تَكْذِبُوا عَلَيَّ، فَإِنَّهُ مَنْ كَذَبَ عَلَيَّ فَلْيَلِجِ النَّارَ
তোমরা আমার সম্পর্কে মিথ্যারোপ করো না কারণ যে ব্যক্তি আমার সম্পর্কে মিথ্যারোপ করে সে জাহান্নামে যাবে। (সহীহুল বুখারী: ১০৬, সহীহ মুসলিম: ভূমিকা)
.
مَنْ كَذَبَ عَلَيَّ فَلْيَتَبَوَّأْ مَقْعَدَهُ مِنَ النَّارِ
যে ব্যক্তি আমার সম্পর্কে মিথ্যারোপ করে সে যেন জাহান্নামে তার ঠিকানা বানিয়ে নিয়েছে। (সহীহুল বুখারী: ১০৭)
.
مَنْ تَعَمَّدَ عَلَىَّ كَذِبًا فَلْيَتَبَوَّأْ مَقْعَدَهُ مِنَ النَّارِ
যে ব্যক্তি আমার উপর মিথ্যারোপ করে সে যেন জাহান্নামে তার ঠিকানা বানিয়ে নিয়েছে। (সহীহুল বুখারী: ১০৮, ১০৯, সহীহ মুসলিম: ভূমিকা অধ্যায়)



Comments

Popular posts from this blog

Is Test-Tube babies or IVF treatment allowed in ISLAM??

Sacrifice or Qurbani: Philosophy and Rules. Qurbani: Are you ready?

QURBANI RULES